মুক্তি পাচ্ছে ‘হাসিনা, অ্যা ডটারস টেল’

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন আখ্যান নিয়ে নির্মিত হয়েছে ‘হাসিনা, অ্যা ডটারস টেল’ শিরোনামে প্রামাণ্যচিত্র। এটি নির্মাণে দীর্ঘ পাঁচ বছর সময় লেগেছে। পিপলু চৌধুরী পরিচালিত এ প্রামাণ্যচিত্রটি আগামী ১৬ নভেম্বর দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া হবে বলে জানা গেছে।

পরিচালক পিপলু চৌধুরী জানিয়েছেন, ১৬ নভেম্বর ঢাকার বসুন্ধরা সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার ও মধুমিতা সিনেমা হলে এটি মুক্তি পাবে। ঢাকার বাইরে চট্টগ্রামের মিনিপ্লেক্সেও এটি দেখানো হবে। তা ছাড়া আরো কিছু প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হতে পারে বলেও জানান এই পরিচালক।

শেখ হাসিনা ও শেখ রেহানার আবেগঘন কণ্ঠ আর দৃশ্যায়নে ফুটে উঠেছে, বাক স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালে নৃশংস কায়দায় হত্যার পর বিষাদপূর্ণ সময় ও দুই বোনের নির্বাসিত জীবনসংগ্রামের চিত্র। শেখ হাসিনা কখনো বঙ্গবন্ধু কন্যা, কখনো জননী, কখনো বোন, কখনো গণমানুষের ত্রাতা রূপে জায়গা পেয়েছেন দেশের মানুষের হৃদয়ে। সেই বিষয়টিও তুলে ধরা হয়েছে এই প্রামাণ্যচিত্রে।

‘হাসিনা, অ্যা ডটারস টেল’ প্রযোজনা করেছে আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন(সিআরআই)। চিত্রগ্রাহক হিসেবে কাজ করেছেন সাদিক আহমেদ। সম্পাদনা করেছেন নবনীতা সেন আর সংগীতায়োজনে ভারতের বিখ্যাত মিউজিশিয়ান দেবজ্যোতি মিশ্র।

সম্প্রতি প্রকাশিত হয়েছে প্রামাণ্যচিত্রটির ট্রেইলার। প্রকাশের পর সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রেইলারটি ভাইরাল হয়ে যায়।

দেখুন : ‘হাসিনা, অ্যা ডটারস টেল’-এর ট্রেইলার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 3 =