তফসিলের আগেই দেশে ফিরব : ইসি মাহবুব

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার হঠাৎ করেই যুক্তরাষ্ট্রে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

আগামী ২০ অক্টোবর ১০ দিনের সফরে তিনি যুক্তরাষ্ট্রে যাচ্ছেন। তবে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগেই দেশে ফিরবেন বলে জানান মাহবুব তালুকদার।

বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে এ কথা বলেন তিনি।

মাহবুব তালুকদার বলেন, ‘আমার ছেলে কানাডা থেকে আমেরিকায় আসবে। আমি ঢাকা থেকে আমার মেয়েকে নিয়ে যাচ্ছি। আমার ভাইও সেখানে আসবে। পরিবারের সবাই সেখানে একত্রিত হব। একমাস আগেই আমি টিকেট কেটে রেখেছি।

তফসিল ঘোষণার আগেই দেশে ফিরবেন জানিয়ে এই নির্বাচন কমিশার বলেন, আমি তফসিলের আগেই চলে আসব। সেজন্যই আমি এই সময়ে যাচ্ছি।

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎটা মিস করব। তবে দেশে এসে রাষ্ট্রপতির সঙ্গে আবার দেখা করার চেষ্টা করব। রাষ্ট্রপতির সঙ্গে ঢাবির সমাবর্তনের দিনও দেখা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে তফসিল ঘোষণার আগে আগামী সপ্তাহে আরেকটি কমিশন সভা করবে নির্বাচন কমিশন। এই বৈঠকে তফসিলের তারিখ চূড়ান্ত হওয়ার কথা রয়েছে। সে সময়ও দেশের বাইরে থাকবেন মাহবুব তালুকদার। ফলে সভায় অংশ নিতে পারছেন না তিনি।

ইসি সূত্রে জানা গেছে, আগামী ২০ অক্টোবর যু্ক্তরাষ্ট্রের উদ্দেশে মাহবুব তালুকদারের ঢাকা ছাড়ার কথা রয়েছে। ব্যক্তিগত সফরে ২০ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত মাহবুব তালুকদার যুক্তরাষ্ট্রে থাকবেন। সেখানে তিনি মেয়ে আইরিন মাহবুবের কাছে অবস্থান করবেন।

গত ১১ অক্টোবর নির্বাচন কমিশনের সিনিয়র সহকারী সচিব মো. শাহ আলম মাহবুব তালুকদারের বিদেশ যাওয়ার বিষয়ে একটি চিঠি চিফ অ্যাকাউন্টস অফিসার, কেবিনেট সেক্রেটারি, প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সকল দফতরে পাঠান।

ইসির কর্মকর্তারা জানান, ব্যক্তিগত সফরে যুক্তরাষ্ট্রে মেয়ের কাছে যাবেন মাহবুব তালুকদার। ইতিমধ্যে নিয়ম অনুযায়ী যথাযথ দফতরকে চিঠি দিয়ে তার পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে। সফর শেষে আগামী ৩১ অক্টোবর তিনি দেশে ফিরবেন।

এর আগে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির সর্বশেষ অবস্থা সম্পর্কিত কমিশন সভায় চলাকালেই ‘নোট অব ডিসেন্ট’ দিয়ে সভা বর্জন করেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × two =