৫ দিনের সফরে ভারত যাচ্ছেন এরশাদ

পাঁচ দিনের সফরে ভারত যাচ্ছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। ভারত সরকারের বিশেষ আমন্ত্রণে তার এই সফর।

রোববার সকালে দিল্লির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন তিনি। ২৬ জুলাই দেশে ফেরার কথা রয়েছে প্রাক্তন এই রাষ্ট্রপতির।

পার্টির প্রেসিডিয়াম সদস্য ও এরশাদের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায় এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা গত মঙ্গলবার এরশাদের সঙ্গে তার প্রেসিডেন্ট পার্ক বাসভবনে দেখা করেন। এ সময় তিনি ভারত সরকারের পক্ষ থেকে প্রাক্তন রাষ্ট্রপতির হাতে আমন্ত্রনপত্র তুলে দেন।

দিল্লি সফরে এরশাদ বিজেপি সরকারের শীর্ষস্থানীয় কর্মকর্তাদের সঙ্গে দেখা করবেন। সফরসঙ্গী হিসেবে এরশাদের সঙ্গে ভারত যাচ্ছেন দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সুনীল শুভ রায়, মেজর (অব.) খালেদ আখতার।

এদিকে ভারত সরকারের বিশেষ আমন্ত্রণে এরশাদের দিল্লী সফর হলেও আসন্ন জাতীয় নির্বাচনের আগে এই সফর নিয়ে রাজনৈতিক অঙ্গনে কৌতুহল সৃষ্টি হয়েছে। রাজনীতিকদের অনেকই এরশাদের এই সফরকে গুরুত্বের সঙ্গে দেখছেন। তারা মনে করছেন, আসন্ন নির্বাচনে জাতীয় পার্টির প্রতি দিল্লির সমর্থন লাভের আশায় এরশাদের এই সফর অনুষ্ঠিত হচ্ছে। তাদের মতে, জাতীয় পার্টি আগামী সরকারের গুরুত্বপূর্ণ অংশীদার হতে চায়। নয়াদিল্লি চাইলে এবং সহযোগিতা করলে সেটা সম্ভব হতে পারে। আর যদি বিএনপি নির্বাচনে না আসে তাহলে বিএনপি বিহীন জাতীয় সংসদে একমাত্র বিরোধী দল হিসেবে আবির্ভুত হতে চায় জাপা। আর এরশাদ হতে চান বিরোধী দলের নেতা। তাই নিজের প্রতি সমর্থন আদায়ের জন্য নির্বাচনের আগে প্রাক্তন রাষ্ট্রপতি দিল্লি সফর করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × three =