‘জোভান-তিশা খুবই মেধাবী অভিনয়শিল্পী’

বর্তমান সময়ের দর্শকপ্রিয় অভিনয়শিল্পী জোভান আহমেদ ও তানজিন তিশা। একাধিক নাটক-টেলিফিল্মে একসঙ্গে অভিনয় করেছেন তারা। ‘খুঁজে ফিরি আপনায়’ নাটকে আবারো জুটি বেঁধে অভিনয় করলেন জোভান-তিশা।

আহসান আলমগীর রচিত এ নাটকটি পরিচালনা করেছেন দীপু হাজরা। এ প্রসঙ্গে রাইজিংবিডির সঙ্গে কথা বলেন দীপু হাজরা। শুটিংয়ের অভিজ্ঞতা প্রসঙ্গে তিনি বলেন, ‘জোভান ও তিশা খুবই মেধাবী অভিনয়শিল্পী। নাটকটির প্রধান দুটি চরিত্র রূপায়ন করেছে তারা। আর শুটিংয়ের সময় ওরা অনেক সহযোগিতাও করেছে। তা ছাড়া নাটকটির প্রত্যেক অভিনয়শিল্পী ভালো পারফর্ম করেছেন। আশা করছি, কাজটি সবার ভালো লাগবে।’

নাটকের গল্প প্রসঙ্গে দীপু হাজরা বলেন, ‘এক বছর আগে অজিদ ও আদিবা বিয়ে করে। বিয়ের পরপরই মধুচন্দ্রিমায় তারা নেপালে যায়। পাহাড়ি অঞ্চলে ঘুরতে গিয়ে পাহাড় থেকে পড়ে মৃত্যু হয় অজিদের। ঠিক এক বছর পর ওই একই দিনে অজিদকে স্বরণ করতে আদিবা তার ভাই-ভাবীকে সঙ্গে নিয়ে আবারো নেপালে যায়। আদিবা সেই পাহাড়ে যায় যেখানে তার স্বামীর মৃত্যু হয়েছিল। সেখানে গিয়ে ফুল দিয়ে তাকে শ্রদ্ধা জ্ঞাপন করে।

আদিবা নেপালের সবখানে এখনো অজিদকে খুঁজতে থাকে যদি অজিদের দেখা পায়। আদিবার ধারণা অজিদ মরে নাই এখনো বেঁচে আছে। খুঁজতে খুঁজতে ঠিকই একদিন পেয়ে যায় অজিদকে। তবে একা নয়, সঙ্গে তার স্ত্রীও। অজিদের স্ত্রী নেপালের মেয়ে। তার নাম সাবিনা খানাল। দুজন মুখোমুখি দাঁড়ায়। কিন্তু অজিদ আদিবাকে চিনতে পারে না। বরং সে জানায়, তার নাম অজিদ নয় লুই। এসব শুনে আদিবা কী করবে বুঝে উঠতে পারে না। তারপর আদিবা পিছু নেয় অজিদের। এরপর নানা ঘটনার মধ্য দিয়ে নাটকটির গল্প এগিয়েছে।’

গল্পের অজিদ চরিত্রে অভিনয় করেছেন জোভান আহমেদ। আর আদিবা চরিত্রে দেখা যাবে তানজিন তিশাকে। এছাড়াও অভিনয় করেছেন তানভীর, প্রসূন আজাদ, আসিফ নজরুল, সাবিনা খানাল প্রমুখ।

সম্প্রতি নেপালের বিভিন্ন স্থানে নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। বাঁধন ড্রিম ভিশনের ব্যানারে নির্মিত নাটকটি প্রযোজনা করেছেন মোহাম্মদ বোরহান খান। ১৪ জুলাই রাত ৮টায় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে নাটকটি প্রচারিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 5 =