এখনো আশা করি বিএনপি নির্বাচনে আসবে: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, আমি এখনো আশা করি, বিএনপি নির্বাচনে আসবে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আপনি কী আশা করেন যে বিএনপি নির্বাচনে আসবে?-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কে এম নুরুল হুদা বলেন, ‘আমি এখনো আশা করি বিএনপি নির্বাচনে আসবে। আমরা সবাইকে নিয়ে নির্বাচন করবো।’

নির্বাচনের পরিবেশ নিয়ে সিইসি বলেন, নির্বাচনের পরিবেশ ভালো আছে, ভালো থাকবে।

কে এম নুরুল হুদা বলেন, জাতীয় সংসদ নির্বাচনের আগে সিটি নির্বাচন নিয়ে যাতে প্রশ্নবিদ্ধ না হয়। সেজন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।

তিন সিটিতে বাড়তি কোনো ব্যবস্থা নেওয়া হবে কি না-জানতে চাইলে সিইসি বলেন, বাড়তি ব্যবস্থার প্রয়োজন হয় না। আইনের কোনো পরিবর্তন হয়নি। আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন নিয়ে সকাল ১১টা ১০মিনিটে বৈঠক শুরু হয়।

এই বৈঠকে অংশগ্রহণকারী সবাইকে ধন্যবাদ দিয়ে শুরুতেই সবার উদ্দেশে সিইসি বলেন, এখন থেকে দুই মাসের মধ্যে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রক্রিয়ার দিকে অনুপ্রবেশ করবো। এই তিন সিটির ভোট আমাদের নির্বাচন কমিশনের সব কর্মকর্তাসহ সবার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সিইসি সভাপতিত্বে বৈঠকে বৈঠকে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, কবিতা খানম উপস্থিত ছিলেন।

এছাড়া পুলিশ ও র‌্যাবের মহাপরিদর্শক, তিন বিভাগীয় কমিশনার, রিটার্নিং কর্মকর্তাসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ি আগামী ৩০ জুলাই এ তিন সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 4 =