প্রেসক্লাবের সামনেই ঈদের নামাজ পড়বেন ননএমপিও শিক্ষকরা

এমপিওভুক্তির দাবিতে ঈদের দিনও শিক্ষকরা অবস্থান কর্মসূচি পালন করবেন বলে জানিয়েছেন ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গালাম মাহমুদুনবী ডলার।

তিনি রাইজিংবিডিকে বলেন, আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে। ঈদের আগে দাবি আদায় না হলে ঈদের দিনও এ আন্দোলন অব্যাহত থাকবে। ঈদের দিন আমরা জাতীয় প্রেসক্লাবের সামনে ফুটপাতে ঈদের জামাত আদায় করব। এরপর বেলা ১১ টায় ভুখা মিছিল করব।

তিনি বলেন, আমরা ঈদের আগে মিষ্টিমুখ করব না।

এদিকে পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী বৃহস্পতিবার সকাল থেকে প্রেসক্লাবের সামনে অবস্থান করছেন শিক্ষকরা। আজকে ইফতারের আগ পর্যন্ত এ অবস্থান অব্যাহত থাকবে। এরপর আগামীকাল সকাল ১০টায় অবস্থান কর্মসূচি শুরু হবে বলে জানান ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গালাম মাহমুদুনবী ডলার।

গত রোববার থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে এমপিওভুক্তির দাবিতে অবস্থান কর্মসূচি পালন করে আসছেন শিক্ষকরা।

ননএমপিও শিক্ষক কর্মচারী ফেডারেশনের ব্যানারে চলমান এ আন্দোলনের বিষয়ে গত সোমবার সচিবালয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, শিক্ষকদের আন্দোলনের প্রয়োজন নেই। শিক্ষা মন্ত্রণালয়ের জন্য যে বরাদ্দ দেওয়া হয়েছে, সেটা ফয়সালা করে এমপিওভুক্ত করা হবে।

এ বিষয়ে ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, শিক্ষামন্ত্রীর আশ্বাসে আমাদের বিশ্বাস নেই। শিক্ষামন্ত্রী অনেকবারই এমন আশ্বাস দিয়েছেন। এর কোনো গতি নেই। উনার ইচ্ছাও নেই এমপিও করার। জনতুষ্টির জন্য উনি এমন আশ্বাস দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 6 =