সিটিসেলকে অবিলম্বে ১২৮ কোটি টাকা পরিশোধের নির্দেশ

মোবাইল ফোন অপারেটর সিটিসেলকে বিটিআরসি প্রাপ্ত বকেয়া ১২৮ কোটি ছয় লাখ ৯৮ হাজার ৩২৩ টাকা অবিলম্বে পরিশোধের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

সিটিসেলের এক আবেদনের চূড়ান্ত নিস্পত্তি করে মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে সিটিসেলের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও অ্যাডভোকেট আহসানুল করিম। বিটিআরসির পক্ষে ছিলেন খন্দকার রেজা-ই রাকিব।

এর আগে গত ৫ মার্চ মোবাইল ফোন অপারেটর সিটিসেলকে বিটিআরসি প্রাপ্ত বকেয়া ১২৮ কোটি ছয় লাখ ৯৮ হাজার ৩২৩ টাকা পরিশোধের নির্দেশ দিয়েছিলেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। আবারও সময় আবেদন করলে আদালত আজ তা খারিজ করে দেন।

গত ৩ নভেম্বর ১০০ কোটি টাকা পরিশোধের শর্তে বাংলাদেশে সবচেয়ে পুরোনো মোবাইল অপারেটর সিটিসেলের তরঙ্গ বরাদ্ধ অবিলম্বে খুলে দেওয়ার নির্দেশ দেন আপিল বিভাগ।

একইসঙ্গে সিটিসেলের কাছে বিটিআরসির পাওনা নিয়ে বিরোধ নিস্পত্তির জন্য প্রফেসর জামিলুর রেজা চৌধুরীর নেতৃত্বে ৩ সদস্যর কমিটি গঠনেরও নির্দেশ দেন। এই কমিটিতে বিটিআরসির স্প্রেকট্রাম বা তরঙ্গ বরাদ্দ বিষয়ক পরিচালক ও যুগ্ম সচিব পর্যারয়ের একজন কর্মকর্তাকে সদস্য রাখতে বলা হয়েছে। এই কমিটিকে এক মাসের মধ্যে বিরোধ নিস্পত্তি করতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × four =