খুলনায় নির্বাচন অশান্তি আর নিগ্রহের : বিএনপি

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিভিন্ন কেন্দ্র থেকে বিএনপির এজেন্ট বের করে দেওয়া, জাল ভোট ও নেতা-কর্মীদের ওপর হামলার অভিযোগ করেছে বিএনপি।

নির্বাচনের পরিবেশে নিয়ে ক্ষোভ প্রকাশ করে দলটির নেতা রুহুল কবির রিজভী বলেছেন, ‘অশান্তি আর নিগ্রহে ভরপুর খুলনা সিটি করপোরেশন নির্বাচন। এই সরকারের আমলে নির্বাচন মানে বিরাট ধাপ্পা।’

মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন বিএনপির এই জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।

রিজভী বলেন, আওয়ামী লীগের নেতা-কর্মী পুলিশের সহায়তায় ৪০টি ভোটকেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের বের করে দিয়েছে। বিএনপি কর্মীকে মারধর করছে। বিভিন্ন কেন্দ্রে এজেন্ট ঢুকতে দিচ্ছে না। প্রকাশ্যে নৌকায় সিল মারা হচ্ছে। জাল ভোট দিচ্ছে। বিএনপির নেতা-কর্মীদের গ্রেপ্তার করেছে পুলিশ।

বিএনপির এই নেতা বলেন, ক্ষমতাসীনদের কল্যাণেই খুলনা সিটি করপোরেশন নির্বাচনে চিরাচরিত উৎসবের আমেজ নেই। শুধু ভোটারদের মনে শূন্যের হাহাকার। ধানের শীষের নারী এজেন্টদের বাড়িতে বাড়িতে গিয়ে হুমকি দিয়ে বলা হচ্ছে তারা যেন ভোট কেন্দ্রে না যায়। ভোট কেন্দ্রে গেলে হেনস্তা হবে। পুরুষ এজেন্টদের ওপর হামলা করে আহত করা হয়েছে।

রিজভী বলেন, ‘ধানের শীষের এজেন্ট, সাধারণ ভোটারদের হুমকি, ভীতি প্রদর্শনের সিংহভাগ দায়িত্ব পালন করছে আইনশৃঙ্খলা বাহিনী। নির্বাচনে জয়লাভ ক্ষমতাসীনদের করায়ত্ত্ব করতে তারা মরিয়া অশান্তি আর নিগ্রহে ভরপুর খুলনা সিটি করপোরেশন নির্বাচন। শেখ হাসিনার আমলে নির্বাচন মানে বিরাট ধাপ্পা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলটির নেতা আবদুস সালাম আজাদ, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 4 =