পাকিস্তান-অস্ট্রেলিয়া-জিম্বাবুয়ের ত্রিদেশীয় সিরিজ

জুলাইতে হারারে স্পোর্টস ক্লাব মাঠে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজ। যেখানে জিম্বাবুয়ে ছাড়াও অংশ নিবে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। ১ জুলাই থেকে ৮ জুলাই পর্যন্ত হবে এই ত্রিদেশীয় সিরিজ। ত্রিদেশীয় সিরিজ শেষে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান।

ত্রিদেশীয় ও ওয়ানডে সিরিজের বিষয়টি নিশ্চিত করে জিম্বাবুয়ে ক্রিকেটের ব্যবস্থাপনা পরিচালক ফয়সাল হাসনাইন বলেন, ‘কয়েক মাসের আলাপ-আলোচনা শেষে আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি যে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে জিম্বাবুয়ে। ত্রিদেশীয় সিরিজ শেষে পাকিস্তানের বিপক্ষে বুলাওয়ে ও কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে। পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মতো বড় দলের বিপক্ষে খেলাটা আমাদের জন্য লিটমাস টেস্ট। যেহেতু আমরা শক্তিশালী একটি জিম্বাবুয়ে দল গড়তে যাচ্ছি। যারা সেরা সেরা দলের বিপক্ষে লড়তে ও জিততে সক্ষম হবে।’

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে ১ জুলাই মুখোমুখি হবে জিম্বাবুয়ে ও পাকিস্তান। পরদিন দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ পাকিস্তান। ৩ জুলাই খেলবে জিম্বাবুয়ে-অস্ট্রেলিয়া। ৪ জুলাই পাকিস্তান-জিম্বাবুয়ে। ৫ জুলাই অস্ট্রেলিয়া-পাকিস্তান। আর ৬ জুলাই অস্ট্রেলিয়া ও জিম্বাবুয়ে। রাউন্ড রবিন পদ্ধতিতে প্রত্যেকটি দল চারটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। শীর্ষ দুটি দল ফাইনাল খেলবে। ৮ জুলাই রোববার হবে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল।

পাকিস্তানের বিপক্ষে জিম্বাবুয়ের ৫ ম্যাচ ওয়ানডে সিরিজ হবে যথাক্রমে ১৩, ১৬, ১৮, ২০ ও ২২ জুলাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + thirteen =