কুমিল্লার মামলায় খালেদার বিরুদ্ধে কাস্টডি ওয়ারেন্ট

কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রোলবোমা হামলায় আটজন নিহতের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কাস্টডি ওয়ারেন্ট জারি হয়েছে।

ওই মামলার জামিন শুনানির আবেদনের প্রেক্ষিতে আদালত বেগম জিয়ার বিরুদ্ধে কাস্টডি ওয়ারেন্ট (আটকাবস্থায় গ্রেপ্তারি পরোয়ানা) ইস্যু করেন।

রোববার দুপুরে কুমিল্লার ৫নং আমলি আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুস্তাইন বিল্লাহ এ আদেশ দেন।

খালেদা জিয়াকে কেন হাজির করা হয়নি রাষ্ট্রপক্ষের আইনজীবীর কাছে এ বিষয়ে জানতে চান বিচারক। বেগম জিয়ার অসুস্থতার কারণে তাকে আদালতে হাজির করা সম্ভব হয়নি বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী।

খালেদা জিয়ার আইনজীবী কাইমুল হক রিংকু

খালেদা জিয়ার আইনজীবী কাইমুল হক রিংকু জানান, আগামী ১০ এপ্রিল মঙ্গলবার এই মামলার জামিন শুনানির জন্য দিন ধার্য করেছেন আদালত।

উল্লেখ্য, বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের ডাকা হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোর রাতে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী আইকন পরিবহনের একটি নৈশ কোচ (ঢাকা মেট্রো-ব- ১৪-৪০৮০) চৌদ্দগ্রামের জগমোহনপুর নামক স্থানে পৌঁছলে দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য করে পেট্রোলবোমা নিক্ষেপ করে। এতে ওই বাসের আটজন ঘুমন্ত যাত্রী নিহত হন। দগ্ধ হন আরো ২০ যাত্রী।

এ ঘটনায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সালাউদ্দিন আহমেদ এবং মামলার প্রধান আসামি জামায়াতের প্রাক্তন সংসদ সদস্য ডা. সৈয়দ আবদুল্লাহ মো. তাহেরসহ ৭৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 − 2 =