‘আমিনুল ইচ্ছা প্রকাশ করলে অবশ্যই আমরা ওকে নিব’

জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুলকে কোচ হিসেবে পেতে আগ্রহী বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ডোর ইজ ওপেন- আমিনুল ইসলামকে উদ্দেশ্য করে এ কথাই বলেছেন বিসিবির পরিচালক ও ক্রিকেট পরিচালনা কমিটির প্রধান আকরাম খান। তিনি আজ মিরপুরে জানিয়েছেন, আমিনুল ইসলাম যদি বিসিবির সঙ্গে কাজ করার ইচ্ছা প্রকাশ করেন তাহলে বিসিবি অবশ্যই তাকে বাংলাদেশের ক্রিকেট উন্নয়নের সঙ্গে যুক্ত করবে। তবে জাতীয় দলের কোচ হবেন এমনটা নিশ্চিয়তা দিতে পারেননি তিনি। শুরুতে বয়সভিত্তিক দলগুলোই হতে পারে আমিনুল ইসলামের ঠিকানা।

আকরাম খান বলেছেন,‘ডোর ইজ ওপেন। বুলবুল যে মাপের খেলোয়াড় ছিল, বাংলাদেশকে অনেক কিছু দিয়েছে এবং আমি বিশ্বাস করি এখনও ওর দেয়ার আছে। যদি ইচ্ছা প্রকাশ করে অবশ্যই আমাদের এখানে ওকে নিব। আমাদের এখানে অনুর্ধ্ব-১৯ দল আছে, এইচপি আছে, একাডেমি আছে। ওর আগ্রহটা গুরুত্বপূর্ণ এবং ও সময় দিতে পারবে কী না সেটাই কথা।’

জাতীয় দলের সঙ্গে আমিনুল ইসলাম কাজ করতে পারবেন কিনা কিংবা এখনই নয় কেন? এমন প্রশ্নের উত্তরে আকরাম খান বলেছেন,‘এটা অনেক কিছুর উপর নির্ভর করছে। পাশাপাশি অভিজ্ঞতারও কিন্তু একটা ব্যাপার আছে। যারা বাংলাদেশ দলে কাজ করে গিয়েছে তাদের অভিজ্ঞতা কিন্তু আমরা মূল্যায়ন করি।’

‘আমরা জাতীয় দলের জন্য যেভাবে চিন্তা ভাবনা করছি ওভাবেই অনুর্ধ্ব-১৯ দলকে নিয়েও ভাবছি। বুলবুল যদি আগ্রহ প্রকাশ করে আমাদের অনুর্ধ্ব-১৯ দল আছে। সেখানে এক-দুই বছর ভালো করলে জাতীয় দলে চলে আসতে পারবে। রাহুল দ্রাবিড়ের মত খেলোয়াড় যদি অনুর্ধ্ব-১৯ দলে থাকতে পারে…অনুর্ধ্ব-১৯ দল কিন্তু জাতীয় দলের থেকেও একটি দেশের জন্য বেশি গুরুত্বপূর্ণ। ওখানে যদি ভালো ট্রেনার ও কোচ দেয়া যায় তাহলে ভালো। মূলত প্রতিযোগিতা ওখান থেকেই আসে।’- যোগ করেন আকরাম খান।

বাংলাদেশের প্রধান কোচ এখনও নিয়োগ করতে পারেনি বোর্ড। বেশ কয়েকজনের সঙ্গে কথাবার্তা বললেও এখনও চূড়ান্ত হয়নি প্রধান কোচ। জাতীয় দলের কোচের পাশাপাশি অনূর্ধ্ব-১৯ দলের কোচ এবং ট্রেনারও খুঁজছে বিসিবি।

শীঘ্রই তিনটি সিরিজ খেলবে বাংলাদেশ ‘এ’ দল। শ্রীলঙ্কা দলকে আতিথীয়তা দেবে মে মাসে। এরপর আয়ারল্যান্ড যাবে ‘এ’ দল। আয়াল্যান্ড থেকে ফিরে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ঘরের মাঠে খেলবে দল। তিনটি করে চারদিনের ম্যাচ ও তিনটি করে একদিনের ম্যাচ খেলবে বাংলাদেশ ‘এ’ দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + sixteen =