শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

দিনাজপুরে ইসলামি আন্দোলনের গণসমাবেশ অনুষ্ঠিত

আপডেটঃ ১:০৪ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৪, ২০২৪

নিউজ ডেস্কঃ

দিনাজপুর:-দিনাজপুরে ইসলামি আন্দোলনের গণসমাবেশ অনুষ্ঠিত হয়েছে।ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে সংঘটিত গণহত্যার বিচার, দুর্নীতিবাজদের গ্রেফতার ও অবৈধ সম্পদ বাজেয়াপ্ত করে নির্বাচনে অযোগ্য ঘোষণা, সংখ্যানুতিক পদ্ধতিতে জাতীয় সংসদ নির্বাচন এবং ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তির লক্ষ্যে ইসলামি সমাজভিত্তিক কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে ইসলামি আন্দোলন বাংলাদেশ দিনাজপুর উত্তর জেলা শাখার উদ্যোগে এই গণসমাবেশ অনুষ্ঠিত হয়।বুধবার (১১ সেপ্টেম্বর ২০২৪) বিকেল ৩টায় দিনাজপুর ইনস্টিটিউট মাঠ প্রাঙ্গণে এই গণসমাবেশ অনুষ্ঠিত হয়।গণ সমাবেশে বক্তারা বলেন, ইসলামি ও সমমনা দলগুলোকে ঐক্যবদ্ধ হতে হবে।গত ৫৩ বছর এই দেশ শাসনের নামে শোষণ করেছে।বিগত সরকার গুলো আমাদের কল্যাণে কাজ করেনি।তাই নেতা নয়, নীতির পরিবর্তন করতে হবে।হাজার মানুষ জীবন দিয়েছেন।অসংখ্য মানুষ আহত হয়েছেন।

দেশ দ্বিতীয়বার স্বাধীন হয়েছে।আর একটি গ্রুপ চাঁদাবাজিতে লিপ্ত হয়েছে।তাহলে যারা জীবন দিয়েছে, আহত হয়েছে এই চাঁদাবাজির জন্য ? একটি সুন্দর ও আদর্শ রাষ্ট্র কায়েমের জন্য সকলকে ইসলামি আন্দোলনের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বক্তারা।গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামি আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামি ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল মুনতাছির আহমাদ।সভাপতিত্ব করেন ইসলামি আন্দোলন বাংলাদেশ দিনাজপুর উত্তর জেলা শাখার সভাপতি আলহাজ মাওলানা সোহরাব হোসাইন।অনুষ্ঠান সঞ্চালনা করেন ইসলামি আন্দোলন বাংলাদেশ দিনাজপুর উত্তর জেলা শাখার সেক্রেটারি মুফতি মুহাম্মাদ খাইরুজ্জামান।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন দিনাজপুর জেলা প্রতিনিধি একরামুল হক আবির, বাংলাদেশ খেলাফত মজলিশ দিনাজপুর জেলা শাখার সেক্রেটারি আলহাজ মাওলানা জোবায়ের সাঈদ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামি আন্দোলন জেলা শাখার আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মো. চান মিয়া, ইসলামি যুব আন্দোলনের জেলা সভাপতি মাওলানা আলম হোসাইন, ইসলামি ছাত্র আন্দোলন জেলা সভাপতি ফারহান আবসার, ইসলামি আন্দোলনের নেতা ও বোচাগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রেজওয়ানুল করিম রাবিদ, সদর উপজেলা শাখার সেক্রেটারি হাফেজ ওমর ফারুক চৌধুরি, খানসামা উপজেলা সভাপতি মাওলানা আব্দুর রহিম, সদর যুব আন্দোলনের সভাপতি মাওলানা ইয়াসিন আরাফাত, বীরগঞ্জ উপজেলা সভাপতি মাওলানা মো. সিরাজুল ইসলাম, কাহারোল উপজেলা সাংগঠনিক সম্পাদক মো. মাসুদ রানা প্রমুখ।

সমাবেশ সঞ্চালনা করেন ইসলামি আন্দোলন দিনাজপুর জেলা শাখার অ্যাসিসটেন্ট সেক্রেটারি ওমর ফারুক।

IPCS News : Dhaka : আব্দুস সালাম, দিনাজপুর।