‘আদাবরে দুজন নিহতের ঘটনায় ব্যবস্থা নেবে ইসি’

রাজধানীর আদাবরে আওয়ামী লীগের দুই পক্ষের সহিংসতায় পিকআপ ভ্যানের চাপায় দুজন নিহতের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি জানিয়েছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে আইনশৃঙ্খলা বাহিনী এখন নির্বাচন কমিশনের অধীনে। তাই আরিফ ও সুজন নামে দুই কিশোর নিহতের ঘটনায় নির্বাচন কমিশন (ইসি) যথাযথ ব্যবস্থা নেবে।

শনিবার রাজধানীর মগবাজারে টিঅ্যান্ডটি কলোনি মাঠে আয়োজিত নির্বাচনী সুধী সমাবেশ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচনের সময় কিছুটা উত্তেজনা থাকে। তবে প্রাণহানি কাম্য নয়। নির্বাচনকে ঘিরে কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে তাদেরকে কঠোর হাতে দমন করা হবে।

শনিবার সকাল সাড়ে ৯টার দিকে আদাবরে সংঘর্ষের সময় পিকআপ ভ্যানের চাপায় আরিফ (১৫) ও সুজন (১৭) নিহত হন। আদাবরের ১০ ও ১৬ নম্বর সড়ক, শম্পা মার্কেট এলাকা এবং উত্তর আদাবরের সুনিবিড় হাউজিংয়ে এ সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ২০ জন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই এলাকায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ চলাকালে একটি পিকআপ ভ্যানে করে আসা বেশকিছু তরুণ লোহার গেটের কাছে এলে বিপরীত দিক থেকে সেই পিকআপ লক্ষ্য করে হামলা চালানো হয়। এরপর সবাই ছোটাছুটি করে। ওই সময় পিকআপ ভ্যানটি দ্রুত ঘোরাতে গেলে তার নিচে চাপা পড়েন আরিফ ও সুজন।

আরিফকে উদ্ধার করে সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। অন্যদিকে, সুজনকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়ার পর তাকেও মৃত ঘোষণা করেন চিকিৎসক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 7 =