ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ৪ জন আটক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে এক পরীক্ষার্থীসহ চারজনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ শুক্রবার সকাল ১০টায় ‘সি’ ইউনিটের পরীক্ষা চলাকালে হল থেকে ও পরে বিভিন্ন স্থান থেকে এদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- মাদারীপুরের রাজৈর থানার বাহাদুরপুর গ্রামের জগদীশ বাড়ৈর ছেলে ও পরীক্ষার্থী সুদীপ্ত বাড়ৈ, একই উপজেলার আরুয়াকান্দি গ্রামের গান্ধী পোস্তার ছেলে সুভাষ পোস্তা, গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার কোনাইভিটা গ্রামের হরিদাশ বাড়ৈর ছেলে উজ্জ্বল বাড়ৈ ও একই উপজেলার লক্ষন্ডা গ্রামের মহাদেব বিশ্বাসের ছেলে মিঠুন বিশ্বাস।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, আজ শুক্রবার সকালে সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালে পরীক্ষার্থী সুদীপ্ত বাড়ৈ ডিভাইস ব্যবহার করে পরীক্ষা দিচ্ছিল। এ সময় শিক্ষকদের সন্দেহ হলে সুদীপ্ত বাড়ৈর শরীর তল্লাশি করে ডিভাইস পাওয়া গেলে তাকে আটক করা হয়।

পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জালিয়াতি চক্রের তিন সদস্য সুভাষ পোস্তা, উজ্জ্বল বাড়ৈ ও মিঠুন বিশ্বাসকে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং গোয়েন্দা সংস্থার সদস্যরা আটক করে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড খোন্দকার নাসিরউদ্দিন জানান, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কঠোর নিরাপত্তার কারণে জালিয়াতি চক্রের সদস্যরা ডিভাইস নিয়ে প্রবেশ করলেও তা ব্যবহার করার আগে তাদের আটক করা হয়।

তিনি আরো জানান, তদন্ত শেষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 1 =