আশ্চর্য হলেও সত্যি! বিয়ের ঘটকালিতে এবার গরু

অনেক আগেই শেষ হয়ে গিয়েছে চিঠি লেখার যুগ। পুরনো আমলের দিনকে ধাক্কা দিয়ে ঠাঁই করে নিয়েছে ইলেক্ট্রনিক পদ্ধতি। যেখানে সবকিছুই হয় ইলেক্ট্রনিক মাধ্যমে। মুহূর্তেই যেকোন সংবাদ আদা প্রদান করা হয় মোবাইল ফোনে। এছাড়াও রয়েছে ই-মেইল এর পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটর, ইনস্টাগ্রাম সহ অন্যান্য মাধ্যম। কিন্তু পৃথিবীর এই সময়ে এসে হঠাৎ করেই ঘটছে অদ্ভুত কিছু।

বিয়ের প্রস্তাব পাঠানোর জন্য এই সময়ে এসে কেনো বেছে নেয়া হল গরু। অসংখ্য পদ্ধতি থাকতে বিয়ের প্রস্তাব পাঠাতে গরুকে বেছে নিয়েছেন ৩০ বছর বয়ষী এক স্কটিশ যুবক।

যুক্তরাজ্যের স্কটল্যান্ডের বাসিন্দা স্ক্রিস গসপ্যাল যুবক পেশায় একজন কৃষক। সে তার সমবয়সী তরুণীকে ভালোবাসেন। নাম এলিদ ফ্রেসার। ওই তরুণীকেই বিয়ে করতে চায় স্কটিশ যুবক। কিন্তু চিন্তার বিষয় হল কিভাবে তরুণীকে প্রস্তাব দেয়া যায়। ক্রিসের নিকট প্রচলিত পদ্ধতিগুলো ভালো না লাগায় সে ঘটকালির জন্য বেছে নেয় খামারের সেরা ও প্রিয় গরু কার্লিটপকে। গরুর গায়ে লিখেন, ‘উইল ইউ ম্যারি মি?’ (তুমি কি আমাকে বিয়ে করবে?) প্রস্তাব।

স্কটিশ যুবক ক্রিস এ বিষয়ে বলেন, কার্লিটপ হচ্ছে ফ্রেসারের খামারের সেরা ও প্রিয় গরু। নিজের হাতেই তাকে লালন পালন করছেন। প্রায় রাতেই তাকে খামারে দেখা যায়। এভাবেই তাকে প্রস্তাব দেন ক্রিস।

তরুণী এলিদ ফ্রেসার এভাবে বিয়ের প্রস্তাব পাওয়ায় বেশ খুশি হয়েছেন। তিনি বিয়ের প্রস্তাবে রাজিও হয়েছেন। কিন্তু কবে নাগাদ তাদের বিয়ে অনুষ্ঠিত হবে তা এখনও জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + one =