প্রধানমন্ত্রীর নেতৃত্বে সংলাপে অংশ নেবেন ২২ নেতা

জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আওয়ামী লীগের সংলাপে নেতৃত্ব দেবেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রতিনিধিদলে তিনি ছাড়াও কেন্দ্রীয় ১৪ দলের ২১ জন প্রতিনিধি সংলাপে অংশ নেবেন।

বুধবার বিকেলে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সন্ধ্যা ৭টায় সংলাপ হবে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, মো. আবদুর রাজ্জাক, কাজী জাফর উল্যাহ, রমেশ চন্দ্র সেন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, দীপু মনি, আবদুর রহমান, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, আইনবিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম, আইনমন্ত্রী আনিসুল হক, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদের সভাপতি হাসানুল হক ইনু ও জাসদের একাংশের সভাপতি মইন উদ্দীন খান বাদল সংলাপে বসবেন।

সংলাপের জন্য মঙ্গলবার জাতীয় ঐক্যফ্রন্ট ১৬ সদস্যদের একটি তালিকা দেয়। জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। এছাড়া বিএনপির ৫ জন নেতা অংশ নেবেন।

এর আগে ২৮ অক্টোবর প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপ আহ্বান করে চিঠি দেন ড. কামাল হোসেন। তার চিঠির পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৯ অক্টোবর সংলাপে বসার জন্য আগ্রহ প্রকাশ করেন এবং ড. কামাল হোসেনের কাছে দলের পক্ষ থেকে গণভবনে যাওয়ার আমন্ত্রণপত্র পাঠান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + 8 =