জঙ্গিদের নাশকতার পরিকল্পনা নস্যাৎ, গ্রেপ্তার ৭

রংপুর বিভাগে জেএমবি ও আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) একাধিক নাশকতার পরিকল্পনা নস্যাৎ করে দিয়েছেন র‌্যাব সদস্যরা। র‌্যাব-১৩ অভিযান চালিয়ে মঙ্গলবার সন্ধ্যায় এটিবির পাঁচ এবং জেএমবির দুই সদস্যকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারের পর জঙ্গিরা একাধিক নাশকতার পরিকল্পনার কথা স্বীকার করেছে। এ সময় তাদের কাছ থেকে অস্ত্র, গুলি, বিস্ফোরক এবং বিপুল সংখ্যক জঙ্গিবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

বুধবার দুপুরে রংপুর র‌্যাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১৩ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে র‌্যাব-১৩ এর অধিনায়ক জানান, রংপুরের জঙ্গি সেলের একটি বিশেষ আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার সন্ধ্যায় লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার মুসরত মদাতী এলাকায় অভিযান চালিয়ে ওই উপজেলার ভোটমারী আদর্শপাড়া বটতলা এলাকার জাহাঙ্গীর আলমের পুত্র আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) আঞ্চলিক সমন্বয়কারী মো. হাসান আলী ওরফে লাল, নতুন ইকটারি এলাকার আব্দুল জলিলের পুত্র কেন্দ্রীয় সুরা সদস্য মো. আসমত আলী ওরফে লাল্টু, চরবাড়ি এলাকার মুনছার আলীর পুত্র সামরিক শাখার সক্রিয় সদস্য মো. শাফিউল ইসলাম সাদ্দাম, জাহাঙ্গীর আলমের পুত্র মো. আবু নাঈম মিস্টার এবং মনিরাবাদ এলাকার মো. সিরাজুল ইসলামের পুত্র মো. আলী হোসেনকে গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে দুটি বিদেশি পিস্তল, চার রাউন্ড পিস্তলের গুলি, বিস্ফোরক দ্রব্য ও বোমা তৈরির উপকরণ, বিপুল সংখ্যক জঙ্গিবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

অপরদিকে, একই সময়ে লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার রসুলগঞ্জ সাহেবডাঙ্গা এলাকা থেকে ওই উপজেলার মির্জাকোট এলাকার মজিবুর রহমানের পুত্র জেএমবির সক্রিয় সদস্য মো. তমিজুল ইসলাম এবং জুম্মাপাড়া এলাকার গিয়াস উদ্দিনের পুত্র জেএমবির সক্রিয় সদস্য মো. সুন্নাহ ইসলাম সুন্নাকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে বেশ কিছু জেহাদি বই উদ্ধার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + two =