অবশেষে সমাবেশের অনুমতি পেল ঐক্যফ্রন্ট

অবশেষে সিলেটে সমাবেশের অনুমতি পেয়েছে জাতীয় নির্বাচনকে সামনে রেখে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন নবগঠিত জোট ‘জাতীয় ঐক্যফ্রন্ট’।

রোববার সন্ধ্যায় সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কমিশনার মো. গোলাম কিবরিয়া সমাবেশের অনুমতি প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন।

আগামী ২৪ অক্টোবর নগরীর রেজিস্ট্রারি মাঠে সমাবেশের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে কর্মসূচি শুরু করবে সরকার বিরোধী এ জোট। এ দিন সিলেটে হজরত শাহজালাল (র.) ও হযরত শাহপরাণের (রহ.) মাজার জিয়ারত করবেন ঐক্যফ্রন্টের নেতারা।

সিলেট জেলা বিএনপির সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র আবুল কাহের শামীম জানান, সন্ধ্যায় এসএমপি কার্যালয়ে তাদের কয়েকজন নেতাকে ডেকে নিয়ে সমাবেশের মৌখিক অনুমতি প্রদান করা হয়। অনুমতি লাভের পর তারা নগরীর রেজিস্ট্রারি মাঠে সমাবেশ আয়োজনের প্রস্তুতি নিচ্ছেন বলে জানান তিনি।

এর আগে দুই দফায় অনুমতি চাওয়া হলেও তা প্রত্যাখ্যান হলে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে হাইকোর্টে রিট করা করা হয়। সোমবার রিটের শুনানি হওয়ার কথা রয়েছে। তবে এর আগেই রোববার সন্ধ্যায় প্রশাসনের পক্ষ থেকে সমাবেশের অনুমতি প্রদান করা হয়েছে।

প্রথম দিকে ২৩ অক্টোবর সমাবেশ আয়োজনের কথা থাকলেও অনুমতি না পাওয়ায় এক দিন পর ২৪ অক্টোবর নতুন তারিখ নির্ধারিত হয়। ১৭ অক্টোবর সিলেট বিএনপির পাঁচ নেতা সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করেছিলেন। তবে নিরাপত্তাজনিত কারণে সমাবেশের অনুমতি প্রদান করেনি প্রশাসন। একইভাবে শনিবার আবেদন করা হয়েছিল।

গত ১৩ অক্টোবর জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে আত্মপ্রকাশ হওয়া নতুন এ জোটে বিএনপি ছাড়াও রয়েছে জেএসডি, নাগরিক ঐক্য এবং গণফোরাম। জোটের পক্ষ থেকে বলা হয়েছে, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনসহ সাত দফা দাবি আদায়ে জনমত গড়ে তুলতে এ সমাবেশের মাধ্যমে তাদের আনুষ্ঠানিক কর্মসূচি শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + 4 =