গ্রেনেড হামলা মামলা রায়ের প্রতিবাদে বিএনপির কর্মসূচি

একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে বিএনপি নেতাদের সাজা দেওয়ার প্রতিবাদে দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও কালো পতাকা প্রদর্শনের কর্মসূচি দিয়েছে বিএনপি।

এছাড়া দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো পৃথকভাবে দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করবে।

বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রিজভী।

তিনি জানান, বৃহস্পতিবার ঢাকা মহানগরীসহ দেশব্যাপী মহানগর, জেলা ও থানায় বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সভা অনুষ্ঠিত হবে। এছাড়া ১৬ অক্টোবর দেশব্যাপী জেলা ও মহানগরে কালো পতাকা মিছিল হবে বলে জানান তিনি।

এছাড়া অঙ্গ ও সহযোগী সংগঠনের মধ্যে ১৩ অক্টোবর শনিবার জাতীয়তাবাদী ছাত্রদল বিক্ষোভ মিছিল করবে। ১৪ অক্টোবর যুবদল এবং ১৫ অক্টোবর স্বেচ্ছাসেবক দল দেশব্যাপী বিক্ষোভ মিছিল করবে বলে জানান রুহুল কবির রিজভী।

তিনি জানান, রায়ের প্রতিবাদে ১৭ অক্টোবর মহিলা দল ঢাকা মহানগরীসহ সারা দেশে মানববন্ধন কর্মসূচি করবে। এরপর দিন ১৮ অক্টোবর শ্রমিক দলের উদ্যোগে দেশব্যাপী মানববন্ধন হবে।

২০০৪ সালের আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলার ঘটনায় বিএনপি-জামায়াত জোট সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, প্রাক্তন উপমন্ত্রী আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ডের রায় এসেছে আদালতে।

এছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১৯ জনকে দেওয়া হয়েছে যাবজ্জীবন কারাদণ্ড।

ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন বুধবার আলোচিত ওই ঘটনায় হত্যা ও বিস্ফোরক আইনের দুই মামলায় এই রায় ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + eighteen =