‘অনলাইনে লেনদেন ও তথ্য আদান-প্রদানে সতর্কতা জরুরি’

দৈনন্দিন দাপ্তরিক কাজে ব্যবহৃত ইলেক্ট্রনিক ডিভাইস, যেমন : কম্পিউটার, স্মার্ট ফোন ইত্যাদি ব্যবহারে তথ্য ও ব্যবহারকারীর নিরাপত্তা, ডিজিটাল আর্থিক লেনদেন এবং অনলাইনে তথ্য সংগ্রহ ও আদান-প্রদানে যথাযথ সতর্কতা অবলম্বন জরুরি বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

সোমবার রাজধানীর মতিঝিলে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) মিলনায়তনে এফবিসিসিআই এবং ফ্রেডরিখ ন্যুউম্যান ফাউন্ডেশনের (এফএনএফ) উদ্যোগে আয়োজিত অনলাইনের নিরাপত্তা বিষয়ক কর্মশালায় এ মত প্রকাশ করেন তারা।

তথ্যপ্রযুক্তি খাত এবং ডিজিটাল সিকিউরিটি বিষয়ে অভিজ্ঞ প্রশিক্ষক কর্মশালা পরিচালনা করেন। দিনব্যাপী কর্মশালা শেষে প্রশিক্ষণার্থীদের সনদ দেওয়া হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এফবিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সভাপতি মো. আবু নাসের। এ সময় উপস্থিত ছিলেন- এফবিসিসিআইয়ের ভারপ্রাপ্ত মহাসচিব হোসাইন জামিল, এফএনএফের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ড. নাজমুল হোসেন এবং এফবিসিসিআইয়ের সচিব আফসারুল আরিফিন।

উল্লেখ্য, এফবিসিসিআই এবং এফএনএফ প্রকল্পের আওতায় দেশের শিল্প, বাণিজ্য, তথ্যপ্রযুক্তি ইত্যাদি খাত নিয়ে ধারাবাহিকভাবে বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা, সেমিনার এবং সংলাপের আয়োজন করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + 10 =