‘ছাত্রলীগকে নিজ স্বার্থ উপেক্ষা করে রাজনীতি করতে হবে’

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ছাত্রলীগকে নিজের স্বার্থ উপেক্ষা করে দেশ ও জনগণের কল্যাণে রাজনীতি করতে হবে।

মঙ্গলবার কুমিল্লা-১০ নির্বাচনী এলাকার ছাত্রলীগের কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, জাতীয় প্রয়োজনেই ছাত্রলীগের জন্ম হয়েছিল। ঐতিহাসিক ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছেন ছাত্রলীগ। এখনো দেশের যেকোনো সংকটে ছাত্রলীগ বলিষ্ট ভূমিকা রাখছে। ছাত্রলীগকে কেউ রুখতে পারবে না। ১৯৪৮ সালের ৪ জানুয়ারি ছাত্রলীগের জন্মের পর থেকে এখন অবধি বাংলাদেশসহ সারা বিশ্বের যেকোনো জায়গায় যারা ভাল অবস্থানে দাঁড়িয়েছে তারা ছাত্রলীগের রাজনীতি করেছে। ছাত্রলীগ শিক্ষা-শান্তি-প্রগতির প্রতীক। ছাত্রলীগকর্মীকে হতে হবে আদর্শ শিক্ষায় শিক্ষিত। ছাত্রলীগকে নিজের স্বার্থ উপেক্ষা করে দেশ ও জনগণের কল্যাণে রাজনীতি করতে হবে। যেমনটি অতীতেও করেছে। মাতৃস্নেহ দিয়ে ছাত্রলীগকে মূল্যায়ন করেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরিকল্পনামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করে সারা বিশ্বের কাছে মাথা উচু করে দিয়েছে আমরা তা ধরে রাখতে চাই। এজন্য দলের প্রতিটি কর্মীকে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বিভিন্ন মাধ্যমে তুলে ধরতে হবে। সেই সাথে নারী, শিশু ও প্রবীণদের প্রতি সংবেদনশীল হতে হবে। বাংলাদেশকে মাদক মুক্ত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী, সে বিষয়েও আমাদের আন্তরিকভাবে কাজ করে যেতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ ও ছাত্রলীগ একই পরিবার। তাই কাউকেই দলের শৃঙ্খলা ভঙ্গ করা চলবে না। এই পরিবারে অনেক সদস্য। এই পরিবারের নিয়ম-শৃঙ্খলা বহির্ভূত কোনো কাজ কখনোই গ্রহণযোগ্য নয়। আগামী জাতীয় সংসদ নির্বাচনে সবাই ঐক্যবদ্ধ হয়ে নৌকার পক্ষে কাজ করব।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মো. আয়াতউল্লাহর সভাপতিত্বে সমাবেশে সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারোয়ার, লালমাই উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক বিকম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহাদত হোসেন তসলিম, নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক রফিকুল ইসলাম, লালমাই উপজেলা ভাইস চেয়ারম্যান মিজান মজুমদার, পৌরসভার মেয়র, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যাসহ কুমিল্লা-১০ নির্বাচনী এলাকার ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two − 2 =