নাচের তালে তালে ফুটবল খেলা!

ফুটবল জ্বরে কাঁপছে সারা বিশ্ব। খেলা হচ্ছে রাশিয়ায় আর তার উত্তাপ ছড়িয়ে পড়ছে বিশ্বজুড়ে। তবে গতানুগতিক ধাঁচের যে ফুটবল খেলা হচ্ছে তাতে মন ভরছে না ফরাসি নাচ শেখানোর প্রতিষ্ঠান ফ্রেঞ্চ ব্যালেট ডি লরিয়েনের।

‘ডিসকো ফুট’ নামের নতুন এক ধাঁচের ফুটবল খেলা নিয়ে হাজির হয়েছেন তারা। নাচ এবং ফুটবল খেলার সংমিশ্রণে তৈরি সম্পূর্ণ নতুন ঘরানার এই ফুটবল খেলা নিয়ে ইতোমধ্যে ফরাসিদের মধ্যে বেশ আগ্রহ তৈরি হয়েছে।

ফুটবল খেলার মতো এই খেলাতেও দুই দলে এগারো জন করে বাইশজন থাকবে। উভয় দলের খেলোয়াড়েরা গোল দিয়ে জেতার চেষ্টা করবেন। তবে পার্থক্য হচ্ছে নতুন ধরনের এই খেলায় খেলোয়াড়দের নৃত্যের তালে তালে খেলতে হবে। অর্থাৎ বল নিয়ে একজন খেলোয়াড় যখন দৌড়াবেন কিংবা বল ছাড়া দাঁড়িয়ে থাকবেন তখন তাকে নৃত্যের তালে থাকতে হবে। এই খেলার আরো একটি অদ্ভুত নিয়ম হচ্ছে কোনো দল বেশি গোল করলেই জিতে যাবে না বরং গোলের পাশাপাশি নাচেও দলটিকে সমান দক্ষতা দেখাতে হবে। কারণ ভালো নাচের জন্য পয়েন্ট বরাদ্দ থাকবে।

প্রতিষ্ঠানটি আশা করছে খুব দ্রুত এই খেলা বিশ্বব্যাপী জনপ্রিয়তা অর্জন করবে এবং অদূর ভবিষ্যতে পৃথিবীর বড় বড় খেলোয়াড়েরা শারীরিক শক্তি নির্ভর ফুটবল বাদ দিয়ে এই ধরনের ছন্দময় ফুটবল খেলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + 2 =